November 29, 2021
Vivo x70 pro Review

Vivo x70 pro Review In Bangla | Best Camera Smartphone 2021

আসসালামুআলাইকুম । কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আপনাদের দোয়ায় আমিও ভালো আছি। আজ আমি আপনাদের অপেক্ষার অবসান ঘটিয়ে একটি ফোনের রিভিউ নিয়ে হাজির হয়েছি যা এখন সারা বিশ্বে ব্যাপক আলোচিত। এতক্ষন হয়তো কথা শুনে বুঝতেই পারছেন কোন ফোনের রিভিউ নিয়ে কথা বলতে যাচ্ছি।
হ্যা বন্ধুরা ঠিকই ধরেছেন আমরা সেই vivo X70 Pro এর রিভিউ নিয়ে কথা বলতে যাচ্ছি। আপনারা হয়তো জানেন vivo X70 Pro নিয়ে দর্শকদের মধ্যে ব্যাপক উত্তেজনা শুরু হয়েছে। এর কারণ এই প্রথম vivo প্রথম ক্যামেরা স্মার্টফোন বাজারে আনলো। তাই হয়তো দর্শকদের এমন চাহিদা।

Vivo x70 pro  সম্পর্কে ধারণা:-

বর্তমান বিশ্বে টেক জায়ান্টের মধ্যে vivo কোম্পানি প্রথম থেকেই নিজেদের শিল্পশৈলী দিয়ে বিশ্ব বাজারে নিজেদের জায়গা তৈরী করেছে। আর তাই বর্তমান সময়ে সবার সাথে তাল মিলিয়ে বাজারে আনছে একের পর এক চমক । কারণ Oppo প্রথম বিশ্ব বাজারে ক্যামেরা ফোন আনে। এই প্রথম vivo X70 Pro ফোন বাজারে নিয়ে আসছে যা কি না ক্যামেরা স্মার্টফোন। এছাড়া বর্তমান বাজারে এখন vivo মানেই যেন ভিন্ন কিছু। vivo তার প্রতি টি প্রোডাক্টের মধ্যে সেরাদের ছাপ রাখছে প্রতিনিয়ত। সেই জন্যেই আজ তারা বিশ্ব বাজারে শীর্ষদের সাথে রয়েছে।

তবে বর্তমান বাজারে vivo এর যে প্রোডাক্টটা বেশি সাড়া ফেলেছে সেটা হল vivo X70 Pro. শুরু থেকে ব্যাপক জনপ্রিয়তা পাওয়া ফোন কোম্পানি টি আজ সাড়া বিশ্বে তাক লাগিয়ে দিয়েছে একের পর এক চমক দেখিয়ে। আজ পর্যন্ত vivo X সিরিজে যত গুলো ফোন বাজারে এসেছে একেক টা ফোন একেক জনকে ছাড়িয়ে গেছে। দর্শকও এখন তাদের চাহিদা অনুযায়ী ভালো মানের ফোন হাতের কাছে পেয়েছে।
vivo কোম্পানি সময়ের সাথে সাথে তাদের প্রোডাক্টের মাধমে নিজেরদের একটা জায়গা তৈরী করে ফেলছে। যার ফলে vivo এর জনপ্রিয়তা দিনের পর দিন বেড়েই চলেছে। ফলে অল্প কিছু দিনের মধ্যে বিশ্বের বাজারে উন্নত ব্রান্ডের ফোন কোম্পানির সাথে প্রতিদ্বন্দ্বিতা শুরু করে দিবে।
তো বন্ধুরা চলুন এবার দেখে আসি vivo X70 Pro এ কি কি থাকছে। এবার আলোচনা করবো ফোনটির ডিসপ্লে নিয়ে :-

Vivo x70 pro Display

Vivo x70 pro Display

vivo X70 Pro এবারও প্রায় একই ধরনের ডিসপ্লে নিয়ে আসছে আমাদের মাঝে। আগের ফোনের তুলনায় এই ফোনের ডিসপ্লে তেমন একটা পরিবর্তন থাকছে না। তাছাড়া vivo X70 Pro এ থাকছে AMOLED ডিসপ্লে। যা থাকছে 6.56 ইঞ্চি।
এই ফোনের রিফ্রেশ রেট 120Hz ফোনটির Resolution হিসেবে থাকছে 1080 x 2376 pixels (~398 ppi density) ফোনটিতে Protection হিসেবে থাকছে 90.3% screen-to-body ratio.
বুঝতেই পারছেন বাজেট অনুযায়ী Protection এর দিক থেকে এর চেয়ে আর কি আশা করা যেতে পারে।

Vivo x70 pro Body

সিম কার্ডের দিক থেকে এই ফোন এ Dual SIM (Nano-SIM, dual stand-by) সিম কার্ড ব্যবহার করতে পারবেন। ফোনটির ওজন183 গ্রাম। এটা আপনার কাছে একটু হালকা লাগতেই পারে তবে হাতে নিলে আপনার অন্য রকম একটা ফিল আসবে বলে আমার মনে হয়। কারণ আমরা যা দর্শকরা হালকা বা পাতলা জাতীয় ফোনই বেশি পছন্দ করি তাদের জন্য এটা বেষ্ট অপশন।

Vivo x70 pro

Vivo x70 pro Camera

এই ফোনটি মূলত vivo ক্যামেরা স্মার্টফোন। কারণ vivo এই প্রথম অফিসিয়ালি কোন ক্যামেরা স্মার্টফোন বাজারে নিয়ে এলো। আর সেই ফোনটি হল vivo X70 Pro. আর কেনই বা এই ফোনের নাম দিয়েছে ক্যামেরা স্মার্টফোন আপনিই দেখে নিন। ফোনটিতে ব্যাক ক্যামেরা হিসেবে থাকছে রিয়ার ক্যামেরা যা 50 MP, f/1.8, (wide), 1/1.56″, 1.0µm, PDAF, Laser AF, gimbal OIS, 8 MP, f/3.4, 125mm (periscope telephoto), 1/4.4″, 1.0µm, PDAF, OIS, 5x optical zoom, 12 MP, f/2.0, 50mm (telephoto), 1/2.93″, 1.22µm, PDAF, 2x optical zoom এবং 12 MP, f/2.2, 16mm, 116˚ (ultrawide), 1/3.1″, 1.12µm, AF ক্যামেরা। সাথে থাকছে Zeiss optics, Zeiss T* lens coating, Pixel Shift, dual-LED dual-tone flash, HDR, panorama. আপনি দুই ভাবে ভিডিও রেকর্ড করতে পারবেন তা হল [email protected]/60fps, [email protected]/60fps, gyro-EIS, HDR10+

iPhone 12 Series Bangla Review । আইফোন ১২ সিরিজের ফোনগুলো কেমন?

সেলফি ক্যামেরাতেও থাকছে ব্যাপক সুবিধা। কারণ সেখানে থাকছে 32 MP, f/2.5, 26mm (wide), 1/2.8″, 0.8µm সেন্সর ক্যামেরা। এই ক্যামেরা দিয়ে আপনি [email protected], [email protected] ভিডিও রেকর্ড করতে পারবেন। তাছাড়া ফিচার হিসেবে থাকছে HDR. এখন আপনারা বুঝতেই পারছেন কেন vivo এই ফোনের নাম দিয়েছে ক্যামেরা স্মার্টফোন। ক্যামেরা দিক থেকে এই ফোন প্রায় দামি ফোনদের সাথে তুলনা করা যায়। ক্যামেরা দিয়ে ছবি তুললে ডে বলেন আর নাইট বলেন উভয় ক্ষেত্রেই দারুন সব ছবি আপনাকে উপহার দিবে। কোন কিছুতেই ঘাটতি ছিল না। কারণ কোথায় আছে না, জিনিস যেটা ভালো দাম তার একটু বেশি। তাই এটাও একটু দাম বেশি। যাই হোক, দেখা যাক কেমন হতে চলেছে আমাদের জন্য এই ফোন।

Vivo x70 pro Sound System

Sound System একটা পরিবর্তন আমি দেখছি। সেটা হল 3.5mm Aduio jack থাকছে না তার পরিবর্তে 32-bit/192kHz audio এটা দিয়েছে। সাথে loudspeaker তো থাকছেই। আর সব ফোনের মত Wifi ,Bluetooth ইত্যাদি থাকছে। এদিকে কোন সমস্যা আছে বলে আমার মনে হয় না।

Features

Features এর মধ্যে আপনি পাচ্ছেন পেছনে ফিঙ্গার প্রিন্ট তবে মজার ব্যাপার হলো এই ফোন এ পেছনে যে ফিঙ্গার প্রিন্ট আছে সেটা সহজে কারও চোখে পড়ার মত না। আর আমি এখানেই খুশি যে vivo এরকম একটা ফোন বাজারে আনলো। তাছাড়া ফেস লক ও থাকছে। তবে ফিঙ্গার প্রিন্ট লক খুবই ফাস্ট লেগেছে আমার কাছে। কারণ এর সেন্সর খুবই উন্নত মানের।

Memory RAM /ROM

আপনারা শুনলে অবাক হবেন যে vivo এই ফোনটি ৪ টি ভেরিয়েন্টে বাজারে লঞ্চ করছে। র্যাম দেখে যে কেউ চমকে যাবে। কারণ এই ফোনটি পাওয়া যাবে 128GB 8GB RAM, 256GB 8GB RAM, 256GB 12GB RAM, 512GB 12GB RAM এই সকল ভেরিয়েন্টে। তাছাড়া এক্সট্রা মেমোরি কার্ড জন্য কোন অপশন থাকছে না।

Network

GSM / CDMA / HSPA / EVDO / LTE / 5G পর্যন্ত সুবিধা পাবেন।

Battery

vivo তার প্রতিটা ফোনেই ব্যাটারি বেশি একটা বড় use করে না। এবারও তাই করেছে। vivo X70 Pro এ ব্যাটারি হিসেবে ব্যবহার করেছে Li-Po 4450 mAh, non-removable ব্যাটারি। এই ফোন এ 44W ফাস্ট চার্জিং সুবিধা থাকছে। যার ফলে আপনি মুহূর্তের মধ্যেই ফুল চার্জ করে নিতে পারবেন।

Mics

এই ফোনটি মূলত ৩ টি রঙে বাজারে আসছে। রং গুলো হলো,
১. Cosmic Black
২. Aurora Dawn
৩. White
বাজারে সব রঙের ফোন পাবেন। আমারও রং গুলা ভালো লেগেছে। আমি আশা করি আপনারও ভালো লাগবে।
এই ফোনের মডেল হল V2134A, V2105 .বেশ ভালো লেগেছে এ রকম মডেল দেয়ার জন্য।

Platform

vivo X70 Pro ফোনটি রান করার জন্য দারুন processor uesd করেছে । ফোনটিতে Run করার জন্য সারা বিশ্বে ব্যবহার করা হয়েছে Octa-core (1×3.0 GHz Cortex-A78 & 3×2.6 GHz Cortex-A78 & 4×2.0 GHz Cortex-A55) এবং চীনের জন্য Octa-core (1×2.8 GHz Cortex-A78 & 3×2.6 GHz Cortex-A78 & 4×2.0 GHz Cortex-A55) ব্যবহার করা হয়েছে। Mali-G77 MC9 – International এবং Chaina দের জন্য Mali-G78 MP10 GPU ব্যবহার করা হয়েছে। ফোনটিতে iOS 15 সাপোর্ট থাকছে। চিপসেট হল MediaTek MT6893 Dimensity 1200 5G (6 nm) ইন্টারন্যাশনাল এবং চীনের জন্য Exynos 1080 (5 nm).
এই ফোনটিতে ৩ ধরণের ভার্শন ব্যবহার করা হয়েছে সেটা হল Android 11, Funtouch OS 12 সাড়া বিশ্ব বাসীর জন্য, আর OriginOS 1.0 চীনের লোকদের জন্য। এগুলা দেখে বুঝতেই পারছেন vivo আমাদের জন্য কি ফোন বাজারে নিয়ে এসেছে।

Launch

vivo X70 Pro বাংলাদেশের বাজারে ইতোমধ্যে চলে আসছে। vivo X70 Pro ফোনটি ৯ই সেপ্টেম্বর ২০২১ এ Announced হইছে। আর অফিসিয়ালি আসছে ১৭ই সেপ্টেম্বর ২০২১

Price

ফোনের দাম নিয়ে ভক্তদের মধ্যে অনেক আগ্রহ ছিল। কিন্তু সেই কাঙ্ক্ষিত দাম আমাদের সামনে আসছে। যেহেতু ফোনটি 4 ভেরিয়েন্টে বাজারে আসছে। তাই দামও ভিন্ন ভিন্ন হতে পারে। তবে এখন পর্যন্ত এই ফোনের দাম নির্ধারণ করা হয়েছে ৭২,৯৯০ টাকা। তবে দামের তারতম্য হতে পারে।

ফোন সম্পর্কে আমার মতামত:

ফোনে সবকিছু দেখে আমার কেন আপনাদের কাছেও বেশ ভালো লাগবে । যদিও এই ফোনের দাম বেশি। কারণ সবাই এই ফোন ব্যবহার করতে পারবে না। তবে যাদের সামর্থ্য আছে তারা যদি এই ফোন ব্যবহার করেন তাহলে পূর্বের সব রেকর্ড ভেঙে দেবে বলে আশা করছি। কারণ আমি বেশ কিছু দিক থেকে উত্তেজিত ছিলাম। কারণ এই ফোন যে ধরণের ফিচার যোগ করা হয়েছে সত্যি অসাধারণ ছিল।
তবে আমি এই টুকু বলতে পারি আপনি যদি এই ফোনটি কেনেন তাহলে ফোনটি আপনাকে হতাশ করবে না। কারণ ফোনটি সব দিক দিয়ে পারফেক্ট কম্বিনেশন ছিল। তাছাড়া ফোনের ফিচার সব দারুন। আর ক্যামেরার কথা কি বলব সেটা আপনারা দেখলেই বুঝবেন। আর হবেই না কেন যেখানে vivo ফোনটির নামই দিয়েছে ক্যামেরা স্মার্টফোন সেখানে ক্যামেরা তো ভালোই হবে। এ ছাড়াও এই ফোনের প্রসেসর ছিল দারুন। সব চেয়ে বেশি ভালো লেগেছে দুই ভাবে সব কিছু তৈরী করার জন্য।

আর একটা কথা হল vivo ব্যবহারকারী বেশ ভালোই জানেন পূর্বে এই ফোন তাদের কেমন চাহিদা মিটিয়েছে। এবারও তাদের হতাশ করবেনা বলে মনে হচ্ছে আমার। আর যারা নতুন তাদের জন্য বলছি আপনি যদি এই ফোন কিনতে চান তাহলে কিনতে পারেন। কারণ এই ফোন আপনার জন্য দারুন এক কম্বিনেশন হতে যাচ্ছে। তাছাড়া এগুলা বলার অপেক্ষা রাখে না কারণ এর থেকে আপনি নিজেই ভালো জানেন vivo কেমন। তাই বলছি আর দেরি না করে এখনই কিনতে পারেন আপনার সেই কাঙ্ক্ষিত vivo X70 Pro

তো বন্ধুরা এই ছিল আজকে আমাদের আয়োজন। আশা করি আপনাদের ভালো লেগেছে। এ রকম আরও ভালো ভালো ফোনের রিভিউ পেতে আমাদের সাথেই থাকুন। এবং আমাদের এই পোস্টটি যদি আপনার কাছে ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আমাদের এই পোস্টে লাইক, কমেন্ট এবং শেয়ার করবেন। সেই সাথে ভালো থাকুন সুস্থ থাকুন। আল্লাহ হাফেজ

আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকুন ( Flashfilex.com ) এর সাথে । যুক্ত হতে – এখানে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published.