September 22, 2021
Samsung Galaxy A সিরিজের ২টি ফোন

Samsung Galaxy A সিরিজের ২টি ফোন আনলো স্যামসাং

বর্তমান যুগে স্মার্ট ফোন ছাড়া একটি দিন কল্পনা করা যায় না । স্মার্ট ফোন এখন আর কেবল আমাদের সৌখিন বস্তু নয় বরং অতি প্রয়োজনীয় একটা যন্ত্র ,যা আমাদের নিত্য দিনের বন্ধু। তাই তো বিভিন্ন টেক জায়ান্ট ও বড় বড় কোম্পানি গুলো স্মার্ট ফোন ক্রম বিকাশে একের পর এক চালিয়ে যাচ্ছে গবেষণা। স্মার্ট ফোন কোম্পানি গুলো একের পর এক বাজারে নিয়েছে আসছে অত্যাধুনিক স্মার্ট ফোন। বাজারে ইতিমধ্যে চলে আসা বা সামনে বাজারে আসবে এমন এক বা একাধিক ফোন নিয়ে flash file x এর নতুন এই আয়োজনে আজ থাকছে Samsung Galaxy A সিরিজের ২টি ফোন নিয়ে বিস্তারিত।

Samsung Galaxy A সিরিজের ২টি ফোন

Samsung Galaxy A52s

Samsung Galaxy A সিরিজের ২টি ফোন

Samsung এর ফোন গুলো আমাদের মাঝে বেশ জন প্রিয় । আর এবার Samsung আমাদের মাঝে A সিরিজের একটি দুর্দান্ত ফোন লঞ্চ করতে যাচ্ছে ।। এই ফোনের অফিসিয়ালি নাম দিয়েছে Samsung Galaxy A52s।

প্রথমেই কথা বলবো ফোনটির display নিয়ে। Samsung Galaxy A52s ফোনটিতে display হিসাবে ব্যবহার করা হয়েছে 6.56-ইঞ্চি FULLHD+ সুপার অ্যামোলেড display এবং ফোনটির screen Refresh Rate 120Hz।ফোনটিতে 1080 x 2400 pixels Resolutions ভিডিও উপভোগ করা যাবে। Samsung Galaxy A52s ফোনেটিকে আরো আকর্ষণী করে তুলতে ব্যবহার করা হয়েছে under display Fingerprint Sensors।ফোনটির display protect হিসাবে ব্যবহার করা হয়েছে corning gorilla glass 5।

ফোনটির design এ থাকছে নতুন চমক ।এই ফোনটির front side এ glassএবং back side এ ব্যবহার করা হয়েছে plasticএর protection । ।Samsung এ ফোনটিকেAwesome Black, Awesome White, Awesome Purple, Awesome Mint color Veriant এ লঞ্চ করবে।

Samsung Galaxy A সিরিজের ২টি ফোন

আমরা জানি Samsung তার ক্যামেরা জন্য বরাবরই সকল গ্রাহকের মন জয় করে আসছে । এবারো তার ব্যতিক্রম নয়। এই ফোনটির Rear CAMERA প্রাইমারি লেন্স থাকবে 64 MP(wide)+এবং সাথে থাকবে 12 MP (ultrawide)+5MP(macro)+5MP (depth) আরো রয়েছে LED flash।ফোনটির main ক্যামেরায় রয়েছে ois সাপোর্ট। যার মাধমে আপনি নড়াচড়া অবস্থা ও ভালো ভিডিও তুলতে পারবেন। এ ছাড়াও main ক্যামেরার মাধ্যমে আপনারা 4k video রেকর্ড করতে পারবেন। Samsung Galaxy A52s ফোনটিতে Front ক্যামেরা হিসাবে uesd করা হয়েছে 32 MP (wide)sensor ।এই ক্যামেরা দিয়ে আপনি দুর্দান্ত selfie তুলতে পারবেন এবং HD plass Resolutions video রেকর্ড করতে পারবেন । camera quality দিক থেকে এই ফোনটা আমার কাছে দুর্দান্ত লেগেছে |

চলুন এবার জেনে নেই  Samsung Galaxy A52s ফোনটি run করার জন্য কোন processor uesd করেছে। ফোনটিতে Run করার জন্য ব্যবহার করা হয়েছে Qualcomm Snapdragon 778G processor এবং Adreno 642L GPU। ফোনটিতে ব্যবহার করা হয়েছে 8/12GB RAM এবং 128GB/256GB internal Storage। ফোনটির operating system হিসাবে থাকছে Android 11। তো ফোনটির Perfomens কেমন হবে সেটা আপনারা বুঝতেই পারছেন নিচ্ছই। BATTERY হিসাবে এই ফোনে ব্যবহার করা হয়েছে lithium polymer Non-Removable BATTERY এবং এর সাথে থাকছে Fast charging সুবিধা। যার মাধ্যমে ৪৩ মিনিটে ফোনটিতে ১০০% charge করা যাবে। ফোনটিতে uesd করা হয়েছে 3.5mm Audio Jeck। এখন পযন্ত এই ফোনটির সঠিক price জানা যায় নি । ফোনটি লঞ্চ করা হবে 2022, June। তো সেই পর্যন্ত আমাদের অপেক্ষা করতেই হচ্ছে।

আরও পড়ুনঃ বিশ্বের সবচেয়ে ভয়ংকর ৮ টি সেতু

Samsung Galaxy A সিরিজের ২টি ফোন

Samsung Galaxy A74

Samsung Galaxy A সিরিজের ২টি ফোন

Samsung কোম্পানীর A সিরিজের আরও একটি দুর্দান্ত স্মার্ট এর নাম দিয়েছে Samsung Galaxy A74।

প্রথমেই কথা বলবো ফোনটির display নিয়ে। Samsung Galaxy A74 ফোনটিতে display হিসাবে ব্যবহার করা হয়েছে 6.7-ইঞ্চি, Super AMOLED capacitive touchscreen display এবং ফোনটিতে থাকছে 90Hz screen Refresh Rate। ফোনটিতে 1080 x 2400 pixels Resolutions ভিডিও উপভোগ করা যাবে। Samsung Galaxy A74 ফোনেটিকে আরো আকর্ষণী করে তুলতে ব্যবহার করা হয়েছে under display Fingerprint Sensors।

Samsung Galaxy A সিরিজের ২টি ফোন

ফোনটির display protect হিসাবে ব্যবহার করা হয়েছে corning gorilla glass 5।এই ফোনটির front side এ glassএবং back side এ ব্যবহার করা হয়েছে aluminum body এর protection ।

Samsung এ ফোনটিকে Black, Blue, White, and Violet color veriant এ লঞ্চ করবে। Samsung তার ক্যামেরা জন্য বরাবরই সকল গ্রাহকের মন জয় করে আসছে । এবারো তার ব্যতিক্রম নয়। এই ফোনটির Rear CAMERA প্রাইমারি লেন্স থাকবে 64 MP(wide)+এবং সাথে থাকবে 12 MP (ultrawide)+5MP(macro)+5MP (depth)আরো রয়েছে LED flash।ফোনটির main ক্যামেরায় রয়েছে ois সাপোর্ট যার মাধমে আপনি নড়াচড়া অবস্থা ও ভালো ভিডিও তুলতে পারবেন।এ ছাড়াও main ক্যামেরার মাধ্যমে আপনারা 4k video রেকর্ড করতে পারবেন। Samsung Galaxy A74 ফোনটিতে Front ক্যামেরা হিসাবে uesd করা হয়েছে 32 MP (wide)sensor ।

Samsung Galaxy A সিরিজের ২টি ফোন

এই ক্যামেরা দিয়ে আপনি দুর্দান্ত selfie তুলতে পারবেন এবং HD plus Resolutions video রেকর্ড করতে পারবেন । camera quality দিক থেকে এই ফোনটা আমার কাছে দুর্দান্ত লেগেছে | চুলুন এবার জেনে নেই Samsung Galaxy A74 ফোনটি run করার জন্য কোন processor uesd করেছে ।ফোনটিতে Run করার জন্য ব্যবহার করা হয়েছে Qualcomm Snapdragon 720G processor এবং Adreno Adreno 618 GPU।ফোনটি পাওয়া যাবে। 8GB/১২GB RAM ও128GB/ 256GB internal Storage ।

ফোনটির operating system হিসাবে থাকছে Android 11। তো ফোনটির perfomens কেমন হবে সেটা আপনারা বুঝতেই পারছেন নিচ্ছই। BATTERY হিসাবে এই ফোনে ব্যবহার করা হয়েছে 5000 MAh lithium polymer Non-Removable BATTERY এবং এর সাথে থাকছে Fast charging সুবিধা।ফোনটিতে uesd করা হয়েছে 3.5mm Audio Jeck। এছাড়াও ফোনটিতে থাকছে Wi-Fi ,Bluetooth,GPS,NFC এর মতো আরো অনেক Features । আর ফোনটির USB তে থাকছে Type-C 2.0।চলুন এবার কথা বলবো কথা বলা যাক ফোনটির প্রাইস সম্পর্কে । ভারতের বাজারে এই ফোনটির প্রাইস হতে পারে ২৭ হাজার রুপি আসে পাশে । বাংলাদেশের বাজারে এই ফোনটির প্রাইস হতে পারে ৩০-৩২ হাজারের মধ্যে।

Samsung Galaxy A সিরিজের ২টি ফোন  দেখে বুঝতেই পারছেন Samsung A সিরিজের ফোন গুলো আসলে কতটা চাহিদা পূরণ করতে পারে আমাদের সেটাই এখন দেখার বিষয়। তাছাড়া আমার কাছে এই দুইটি ফোনই দুর্দান্ত লেগেছে জানিনা আপনাদের কাছে কেমন লাগবে তবে কোম্পানি যেহেতু Samsung তবে আশা একটু বেশিই থাকবে। দেখা যাক কি অপেক্ষা করছে আপনাদের জন্য।

আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকুন ( Flashfilex.com ) এর সাথে । যুক্ত হতে – এখানে ক্লিক করুন

যদি কোনো ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে অবশ্যই ক্ষমার দৃষ্টিতে দেখবেন। ধন্যবাদ আপনাকে আর্টিকেলটি পরার জন্য ভালো থাকবেন সুস্থ থাকবেন বিদায় নিচ্ছি আজকের মত আল্লাহ্‌ হাফেজ।

এই ছিল আমাদের আজকের Samsung Galaxy A সিরিজের ২টি ফোন নিয়ে আয়োজন আশা করি আপনাদের ভালো লেগেছে। এ রকম আরও ভালো কিছু পেতে আমাদের সাথেই থাকুন। আর এতক্ষন সাথে থাকার জন্য ধন্যবাদ। সেই সাথে আমাদের কন্টেন্ট যদি আপনাদের ভালো লেগে থাকে তাহলে অবশ্যই লাইক ,কমেন্ট এবং শেয়ার করতে ভুলবেন না। আল্লাহ হাফেজ।

Leave a Reply

Your email address will not be published.