September 21, 2021
Infinix Note 8i

১৫ হাজার টাকায় সেরা গেমিং ফোন! – Infinix Note 8i Full Review

Infinix Note 8i

১০ থেকে ২০ হাজার টাকার মধ্যে আমাদের বাংলাদেশ সহ দক্ষিণ এশিয়ার বিভিন্ন দেশে এই প্রাইচ রেঞ্জে এতো বেশি মডেলের ফোন যে মানুষ কনফিউজড হয়ে যায় কোনটা রেখে কোনটা নিবে কারন একটার চাইতে আরেকটা ভালো। এবং যখনি একটা ফোন লঞ্চ হয় আমাদের দেশে কোন একটা প্রাইচ পয়েন্টে সেটা আমরা রেকমেন্ড করি তার ঠিক একমাস পরে দেখা গেছে ঐ টার চাইতে আরেক টা বেটার ফোন বাজারে চলে আসে।

আসলে বিষয় টা এমন হয়ে গেছে ধরুন আজকে একটা ফোন রিকমেন্ড করলাম তাই বলে এই নয় যে সেটা একমাস বা দুইমাস পরে রিকমেন্ডেড থাকবে, তখন হয়তো বা দেখবেন অন্য কোন একটা ফোন ভালো আসছে।

তবে আজকে আমারা যে ফোনটা নিয়ে কথা বলবো এটাও কিছুটা সেই রকমই আমি শুরু তেই বলে দিচ্ছি রিকমেন্ড করার মত একটা ফোন, এটা হচ্ছে Infinix Note 8i এবং এই ফোনটির বর্তমান বাজার মূল্য হচ্ছে ১৪,৯৯০ টাকা। গত কয়েকদিন ধরে এই ফোনটি আমার সাইট ডিভাইস হিসাবে ব্যাবহার করছি এবং ফোনটি ব্যাবহার করে আমার অবিজ্ঞতা হয়েছে সেটা আপনাদের শেয়ার করবো। তো প্রথমে এই ফোনের স্পেসিফিকেশন সমন্ধে কিছু তথ্য দেখে নেয়া যাক

Infinix Note 8i

Infinix Note 8i Specification

Chipset – Mediatek Helio G80

Display – 6.78″ HD+ IPS LCD Panel

Camera – 48MP Quad Camera + 8Mp Front Camera

Battery – 5200mAh Battery

Ram – 6GB

Rom – 128GB

 

Infinix Note 8i ডিজাইনঃ

শুরুতেই যদি এই ফোনের ডিজাইন এবং বিল্ডের কথা বলি তাহলে বলতেই হবে যথেষ্ট ভালো একটা বিল্ড। যদিও পলি-কারবোনেট বা প্লাস্টিক এর তৈরি তবে হাতে নিয়ে খুবই ভালো ফিল হয় এবং পিছনের দিকে এক ধরনের গ্রিপ আছে এটা দেখতে বেশ চমৎকার।  Ice Diamond, Obsidian Black, Tranquil Blue  তিনটি আলাদা আলদা রঙে পাওয়া যাবে Infinix Note 8i ফোনটি।

সামনে রয়েছে একটি ৬.৭৮ ইঞ্চি পাঞ্চহোল ডিসপ্লে Infinix Note 8i ফোনের পিছনে থাকছে এআই ক্যামেরা সেটাপ এবং পিছনের দিকে যে ক্যামেরা হাউসের ডিজাইন এটা একদম গতানুগতিক , নিচের দিকে রয়েছে ৩.৫ মিমি হেডফোন বা অডিও জ্যাক, টাইপ -সি চার্জিং পোর্ট, লাউড স্পিকার এবং একটি ডেডিকেটেড মাইক্রোফোন।

বাম দিকে রয়েছে সিম কার্ড ও মাইক্রো এসডি কার্ড স্লট এর ডানদিকে রয়েছে ভলিউম বাটন এবং পাওয়ার বাটন এবং সাইট মাউন্টেন্ড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর । ফোনটির দৈর্ঘ্য: ১৭১.৪ মিমি প্রস্থ: ৭৭.৭ মিমি, ফোনটির ভিতরের ৫২০০ মিলিএম্প এর বিশাল ব্যাটারি থাকছে ফোনটিতে।

Infinix Note 8i ডিসপ্লেঃ

৬.৭৮ ইঞ্চি এইচডি-প্লাস আইপিএস এলসিডি ডিসপ্লে থাকছে ফোনটিতে। এবং এটার উপরে ক্যামেরা পাঞ্চহোল আছে এবং ডিসপ্লেটা বেশ বড় সড় দারুন একটা ভিউ পাওয়া যাবে। তবে যেহেতু এটায় এইচডি-প্লাস রেজোলেসন এর ডিসপ্লে তাই শার্পনেস এর বড় রকমের ঘাটতি দেখা যায়, যদিও কালার ভিউ এঙ্গেল একুরেট ছিল খুবই সুন্দুর ছিল তবে সমস্যাটা হচ্ছে শার্পনেস টাই।

এই ডিসপ্লেতে ছোট একটা ইস্যু আসে সেটা হল ব্রাইটনেস, ব্রাইটনেস টা যদিও ইনডোরে কোন সমস্যা করবে না তবে আউটডরে একটু সমস্যা মনে হবে। এতে সুরক্ষার জন্য কর্নিং গরিলা গ্লাস ব্যাবহার করা হয়েছে, কি ব্যাবহার করা হয়েছে সেটা জানা যায়নি তবে অনেকের মতে কর্নিং গরিলা গ্লাস ৩ ব্যাবহার করা হয়েছে।

আরও পড়ুনঃ বাংলা দেশের নতুন সংযোজন স্যামসাং গ্যালাক্সি এম২১। Samsung galaxy M21

Infinix Note 8i হার্ডওয়্যারঃ

মিডিয়াটেক হেলিও জি ৮০ (Helio G80) প্রসেসর ব্যবহার করা হয়েছে, ৬ জিবি র‍্যাম এর সাথে ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজের ভ্যারিয়েন্টে পাওয়া যাবে Infinix Note 8i ফোনটি। সবকিছু মিলিয়ে পারফেক্ট একটা ফোন এই প্রাইসের মধ্যে এবং এর র‍্যাম টা হল LPDDR4x তো দুর্দান্ত এক্সপেরিয়েন্স পেয়েছি এই ফোন থেকে। গেমিংএর কথা যদি বলি PUBG Mobile এ স্মুত বা বালেন্সড গ্রাফিক্সে আলট্রা ফ্রেম রেট দিয়ে খেলতে পারবেন।

এবং আলট্রা ফ্রেম রেট দিয়ে খেললে শুধু মাত্র একশন মোমেন্টে ফ্রেম ড্রপ করে তাছাড়া বড় কোন ইস্যু পাওয়া যায়নি। এবং অক্টা-কোর জিপিইউ এবং এ আরএম মালি – জি৫২ এমসি ২ জিপিইউ দিয়ে চালিত। মিডিয়াটেক হেলিও জি ৮০ এটি একটি শক্তিশালী গেমিং চিপসেট হওয়ায় গেমিং এ  পাওয়া যাবে দুর্দান্ত অভিজ্ঞতা।

Infinix Note 8i সফটওয়্যারঃ

Infinix Note 8i ফোনটি এন্ড্রয়েড ভার্সন ১০ এবং XOS  ইউ-আই 7.1 দ্বারা চালিত। XOS ইউ-আই 7.1 তে নতুন অনেক কি ফিচার যুক্ত করা হয়েছে। এবং এই জায়গায় বড় কোন সমস্যা না থাকলেও প্রচুর এড আসে যদিও সব গুলো এডই অফ করা যায় এটা আপনাদেরকে কিলিন করে নিতে হবে, করে নিলে ঠিক আছে। এবং চাইলে আপনি অন্য কোন লঞ্চার ব্যাবহার করেন সেই ক্ষেত্রে ভালো এক্সপেরিয়েন্স পাবেন। তবে স্টক যে ইউ-আই টা আছে সেটা আমার কাছে ভালো লাগে নাই। এর বাইরে আরও অনেক ফিচার আছে যেগুলর জন্য মোটামুটি ঠিক আছে।

Infinix Note 8i ক্যামেরাঃ

Infinix Note 8i

Infinix Note 8i এর পিছনে থাকছে ৪টা ক্যামেরা । ৪৮ মেগা পিক্সেলের প্রাইমারি ক্যামেরা এর সাথে যুক্ত হয়েছে ৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড ক্যামেরা সঙ্গে আরও থাকছে ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স এবং ২ মেগাপিক্সেলের ডেফট সেন্সর আর একটা হচ্ছে Ai লেন্স এতে আল্ট্রাওয়াইড ভিডিও রেকর্ডিং সহ [email protected] এ ভিডিও রেকর্ডিং করা যাবে। এছাড়াও সেলফি তোলার জন্য ফোনটিতে ব্যাবহার করা হয়েছে ৮ মেগাপিক্সেলের ওয়াইড এঙ্গেল সেলফি ক্যামেরা এবং আকর্ষণীয় কিছু ফিচার যেমন বিউটিফিকেশন ফাংশন, এইচডিআর মোড, পোর্ট্রেট মোড এবং প্যানোসেলফি তো থাকছেই।

আরও পড়ুনঃ Realme C15 ১৩ হাজার টাকায় দারুন একটা ফোন??

Infinix Note 8i ব্যাটারিঃ

Infinix Note 8i

৫২০০ মিলিএম্প এর বিশাল ব্যাটারি থাকছে Infinix Note 8i ফোনটি তে, দীর্ঘ সময় গেমিং বা অন্যান্য কাজের জন্য ৫২০০ মিলিএম্প এর বিশাল ব্যাটারি থাকায় ভালো ব্যাকআপ পাওয়া যাবে নরমাল ইউজার হলে দুই দিন অনায়াসে চলে যাবে র হেভি ইউজার হলে ১ দিন চলে যাবে। সঙ্গে থাকছে টাইপ সি চার্জিং পোর্ট এবং ১৮ ওয়াটের ফাস্ট চার্জার যা ব্যাটারি কে মাত্র ২ ঘণ্টা ৩০ মিনিটে ফুল চার্জ করতে সক্ষম।

আমার অভিমতঃ

প্রথমত আপনার যদি বড় ডিস্পেলে দরকার হয় যদিও এটাতে এইচডি-প্লাস আইপিএস এলসিডি ডিসপ্লে, ফুল এইচডি দিলে ভালো হত এর বাইরে যদি খুব ভালো ব্যাটারি ব্যাকআপ দরকার হয়, পারফারমেন্স যদি দুর্দান্ত দরকার হয় তাহলে এই ফোনটি আপনার জন্য। ক্যামেরা, ডিসপ্লে, প্রসেসর ৫২০০ মিলিএম্প এর বিশাল ব্যাটারি এবং ১৮ ওয়াটের ফাস্ট চার্জার থাকায় ফোনটিকে দারুন একটা ফোন বলতেই হবে এই বাজেটের মধ্যে।

মিডিয়াটেক হেলিও জি ৮০ এটি একটি শক্তিশালী গেমিং চিপসেট থাকায় এই ফোন দিয়ে যারা গেমিং করতে চান তারা এটা থেকে আশানুরূপ ভালো পারফরমেন্স পাবেন। একেবারে কম্পিলিট ফোন বলা যায় না ফোনের ডিসপ্লে, ক্যামেরা এই সাইট গুলো আরো উন্নত হলে দারুন হতো। তারপরও আপনি যদি এই প্রাইস রেঞ্জের আশেপাশে ফোন কেনার কথা ভাবেন তাহলে Infinix Note 8i হতে পারে আপনার জন্য পারফেক্ট চয়েস।

বিস্তারিত পড়ুনঃ ১৪ হাজার টাকায় গেমিং ফোন! Realme Narzo 20 স্মার্টফোন রিভিউ

এই ছিল আমাদের আজকের Infinix Note 8i নিয়ে রিভিউ, আশা করি আমাদের রিভিউটি আপনাদের ভাল লেগেছে। আপনার কাছে কেমন লেগেছে Infinix Note 8i ফোনটি? কমেন্ট সেকশনে জানাতে ভুলবেন না ।

আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকুন (Flash File X) এর সাথে । যুক্ত হতে – এখানে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published.