September 24, 2021
স্যামসাং গ্যালাক্সি এম২১

বাংলা দেশের নতুন সংযোজন স্যামসাং গ্যালাক্সি এম২১। Samsung galaxy M21

বাংলা দেশের নতুন সংযোজন স্যামসাং গ্যালাক্সি এম২১

সম্প্রতি বাংলাশের বাজারে নতুন বাজেট ফোন গ্যালাক্সি এম২১ উন্মোচন করেছে স্যামসাং বাংলাদেশ। দু’টি সংস্করণে স্মার্টফোনটি বাজারে পাওয়া যাবে। ট্রিপল রিয়ার ক্যামেরা, ৬০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি ও ফিঙ্গার প্রিন্ট সেন্সরের নতুন এই ডিভাইসটিকে ওয়াটামনস্টার (WattaMonster) বলছে স্যামসাং।

গ্যালাক্সি এম২১ লঞ্চ উপলক্ষে স্যামসাং বাংলাদেশের হেড অব মোবাইল মো. মূয়ীদুর রহমান বলেন, “সাশ্রয়ী দাম এবং উদ্ভাবনী ফিচার ও স্পেসিফেকেশনের কারণে গত বছর এম সিরিজ উন্মোচনের পর থেকেই আমাদের মূল্যবান গ্রাহক, বিশেষত তরুণ মিলেনিয়ালদের মন জয় করে নেয় এই সিরিজের ফোনগুলো। গ্রাহকদের জীবনের মানোন্নয়নে পণ্য তৈরিতে এবং উদ্ভাবন নিয়ে আসার ক্ষেত্রে স্যামসাং এর প্রতিশ্রুতিরই প্রমাণ গ্যালাক্সি এম সিরিজের ব্যাপক জনপ্রিয়তা। আমাদের প্রতিশ্রুতির সাথে সঙ্গতি রেখেই দেশের বাজারে শক্তিশালী ব্যাটারির সাথে নানা স্পেসিফিকেশনের গ্যালাক্সি এম২১ উন্মোচন করতে পেরে আমরা আনন্দিত।”

বর্তমানে মাঝারি দামের ফোন এর রেঞ্জ এর প্রতিজগিতা মুলক বাজারে স্যামসাং বাংলা দেশের নতুন সংযোজন স্যামসাং গ্যালাক্সি এম২১ । স্যামসাং এর এই নতুন এই স্মাটফোনটি অনেক ফিচার ইয়াং জেনারেশনের মন জয় করে নিবে । তবে এর মধ্যে অন্য তম হচ্ছে এর ক্যামেরা ফিচার ব্যাটারি লায়িভ এবং উন্নত মানের ডিসপ্লে , ৪৮ মেগা রেয়ার ৩ টা ক্যামেরা এবং ২০ মেগা পিকজেল এর সেলফি ক্যামেরা ।

ইনডোর ও আউটডোর এ ছবি তুলার ক্ষেএ পাওয়া যাবে চমৎকার মোবাইল ফোটগ্রাফির এক্সপেরিয়ান্স । পাশাপাশি দিভাইস টিতে ৮ মেগা পিকজেল আলটা ওয়াইড ক্যামেরা দিয়ে যে কোনও দৃশ্য কে আরও উয়াইটলি কাপচার করতে পারবেন । স্যামসাং গ্যালাক্সি এম২১ থাকছে ৬০০০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি, এ ছারাও কোনও ভাবনা ছারাই সকল কাজ স্লাইত্‌ ওয়েব ব্রাওজিং , ভিডিও দেখা , গান শোনা , ফেসবুক সহ সকল সোশাল মিডিয়া , অ্যাপ ব্যাবহার করা গেম খেলা তো আছেই । যা কিনা আপনি সাজ সন্ধেই ব্যাবহার করতে পারবেন ।

এই রেঞ্জের এর মধ্যে এটি শক্তিশালি ব্যাটারি ফোন । এ ছাড়াও এর সাথে আছে ৫০ ওয়াটএর টায়িপ ছি ফাস্ট চাজজিং যা মুহূর্তেই আপনার ফোনটিকে চাজ করে ফেলবে । নতুন এই স্মাটফোন টিতে বিশাল ৬.৪” ইঞ্চি ফুল এইজ ডি পিলাস ডিসপ্লে রয়েছে । ফোনটি এ ছেমোলেড ডিসপ্লে ফোনে এর অভিজ্ঞতাকে করবে পরিপূর্ণ । ভিডিও কন্টেন উপভোগ করার জন্য গ্যালাক্সি এম২১ ডিভাইসটি চমৎকার এক্সপেরিয়ান্স দিবে । স্যামসাং গ্যালাক্সি এম২১ পিকজেল রেজুলেশন ছিল (১০৮০* ২৩৪০)।

স্যামসাং গ্যালাক্সি এম২১

আরও পড়ুনঃ Top 5 Popular Apps in The World | বিশ্বের শীর্ষ ৫ টি জনপ্রিয় অ্যাপ্লিকেশন

এ ছাড়াও ইনফিনিটি ইউ ডিসপ্লে কালার ফুল ভিউ আর পাশাপাশি রয়েছে পাওয়ার সেভিং এর সুবিধা । ও সাধারণ ডিসপ্লে ভিজুয়াল এক্সপেরিয়ান্স কে আরও বাড়িয়ে তুলতে ডিভাইস টিতে ব্যাবহার করা হয়েছে ডলভি আট মোস্ট সাউন্ড । এক্স্যজিনোস ৯৬১১ স্যামসাং গ্যালাক্সি এম২১ এর প্রথম ৪ টি কল্ক স্প্রিড ২.৩ গিগা হ্যাস এবং পরের ৪ টিতে ১.৭ গিগা হ্যাস রয়েছে । বর্তমানে বাংলাদেশের বাজারে ২ টি ভেরিযেন্টে পাওয়া যাচ্ছে একটি হচ্ছে ৬ জিপি রাম ১২৮ ও ৪ জিপি রাম ও ৬৪ পিজি রম এবং দুটি ভেরিয়েন্টেই এক্সটাএরনাল মেমোরি হিসাবে ৫১২ জিপি পর্যন্ত স্ট্রেরেজ বাড়িয়ে নেয়া যাবে ।

ফোন টিতে ব্যাবহার করা হয়েছে আন্ড্রএড ১০ ভিত্তিক স্যামসাং এর নিজেশ ইউ এই ১ ইউ এই ২. ও । ১ ইউ এই অপডেট এর কারনে কিছু আইকনের নতুন ইস্টাইল এবং বেশ কিছু ফিচ্ছাস নতুন করে অ্যাড হয়েছে । নতুন করে অনেক ইউ এই ২ সংস্করণের কারনে কালার টন ও মোশন এর মাধ্যমে আরো স্পষ্টো করে তুলেছে স্যামসাং গ্যালাক্সি এম২১ ।

স্যামসাং গ্যালাক্সি এম২১

বর্তমানে বাংলাদেশের বাজারে ৪ জিপি রাম এবং ৬৪ রম এর বাজার মূল্য ১৮৯৯৯ টাকা আর ৬ জিপি রাম এবং ১২৮ জিপি রম এর বাজার মূল্য ২০৯৯৯ টাকা ।ফিচার এবং ব্যাবহার অভিকগতার বিচারে তুলনা মূলক ভাবে বর্তমান সময়ে অন্য তম সেরা বাজেট ফোন স্যামসাং গ্যালাক্সি এম২১ । তরুণ প্রজন্ম যারা অধিক সময় ধরে প্রয়োজনীয় কাজ বা গেম খেলার জন্য ফোন ব্যাবহার করে থাকে তাদের জন্য সাশ্রয়ী দামের মধ্যে এক্সজিনিয়াজ ৯৬১১ এর সাথে ৪ জিপি রাম ৬৪ জিপি রম এবং ৬ জিপি রাম ১২৮জিপি রম সাথে অসাধারণ ক্যামেরা আর ও সাধারণ ডিসপ্লে আর সাথে মনস্টার ৬০০০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি তো থাকছেই । ছো সব মিলিয়ে গ্যালাক্সি এম২১ আপনাকে দিবে এক দুর্দান্ত এক্সপিরিয়েন্স।

স্যামসাং গ্যালাক্সি এম২১ এর সম্ভাব্য স্পেসিফিকেশন:

১. স্যামসাং গ্যালাক্সি এম২১ এ থাকছে সুপার অ্যামোলেড ডিসপ্লে।

২. সেলফি তোলার জন্য থাকছে ২০ মেগাপিক্সেল ক্যামেরা।

৩. এই ফোনে অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমের উপরে কোম্পানির ওয়ান ইউআই ২.০ স্কিন চলবে।

৪. ফোনের ভিতরে থাকবে ৬,০০০ এমএএইচ ব্যাটারি।

৫. এই ফোনের ভিতরে রয়েছে অক্সিনোস ৯৬১১ (Exynos 9611) চিপসেট।

বিস্তারিত জানতেঃ সময়ের সেরা বাজেট-ফোন স্যামসাং গ্যালাক্সি এম২১

Leave a Reply

Your email address will not be published.